‘এহসান এস’ কেলেঙ্কারির মুল হোতা ছলিম উল্লাহকে নাজিরহাট মাদ্রাসার মোহতামিম নিয়োগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0

প্রেস বিজ্ঞপ্ত‌ি:

‘ এহসান এস’ নামের একটি মাল্টিপারপাস কোম্পানির মাধ্যমে সাধারন গ্রাহকদের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত মাওলানা ছলিম উল্লাহকেই চট্টগ্রামের ঐতিহ্যবাহী আল জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদ্রাসার মোহতামিম (পরিচালক) হিসেবে নিয়োগ দেয়ার ষড়যন্ত্র করছে একটি সংঘবদ্ধ চক্র। ইতিপূর্বে মাওলানা ছলিম উল্লাহকে আর্থিক কেলেঙ্কারির কারনে দায়িত্ব থেকে মাদ্রাসার শুরা বোর্ড দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছিল। কিন্তু এমন বিতর্কিত ব্যাক্তিকে একটি কুচক্রীমহল নাজিরহাট মাদ্রাসার পরিচালক হিসেবে নিয়োগ দেয়ার ষড়যন্ত্র করছে।

বৃহস্পতিবার দুপুরে (১৮ জুন) চট্টগ্রাম প্রেসক্লাবে বৃহত্তর ফটিকছড়িবাসী ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। মাদ্রাসার চলমান সংকট নিরসনের দাবিতে এ সংবাদ সম্মেলন করে এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়
ঐহিত্যবাহী এ মাদরাসার মোহতামিম (পরিচালক) আল্লামা শাহ মোহাম্মদ ইদ্রিস সদ্য প্রয়াত হলে একই মাদরাসার বিতর্কিত শিক্ষক মোহাম্মদ ছলিমুল্লাহ নিজেকে বর্তমান মোহতামিম (পরিচালক) দাবি করে মাদরাসা পরিচালনার অপচেষ্টা চালাচ্ছে। অথচ তার বিরোদ্ধে সাতটি অর্থ কেলেঙ্কারির মামলা বিচারাধীন রয়েছে৷

মাদ্রাসার শূরা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ি মোহতামিম (পরিচালক) নিয়োগের কথা থাকলেও ছলিমুল্লাহ নিয়মের তোয়াক্কা না করে নিজেকে মোহতামিম দাবি করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে বলেও জানানো হয সংবাদ সম্মেলনে । নিয়ম মেনে যোগ্য ব্যক্তিকে ঐতিহ্যবাহী এই মাদরাসার মোহতামিম (পরিচালক) নিয়োগের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাজিরহাট বড় মাদ্রাসা সংরক্ষণ পরিষদের সভাপতি মোহাম্মদ ইউসুফ আনছারী।

এসময় উপস্থিত ছিলেন টিম্বার্স মার্চেন্টস এন্ড ইমপোর্টার্স আলহাজ্ব মোঃ ইদ্রিছ, নাসকো গ্রুপের চেয়ারম্যান হাজী মোঃ সোলায়মান,বাংলাদেশ মুক্তিযুদ্ধা সংসদের সিনিয়র ভাইস-চেয়ারম্যান মোঃএম এ মনসুর , নাজিরহাট পৌর আওয়ামীলীগের আহবায়ক ও নাজিরহাট বড় মাদ্রাসা সংরক্ষণ পরিষদের সেক্রেটারি মোঃ আবু তাহের প্রমুখ।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন নাজিরহাট পৌরসভা আওয়ামীলীগের যুগ্ন-আহবায়ক আলী আকবর জুনু।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here