বাশখালী সাধনপুর ও খানখানাবাদে জেএসইউএস’র বিশ্ব অটিজম সচেতনতা দিবস’১১ উপলক্ষ্যে আলোচনা সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত  

0

চট্টগ্রাম ব‌্যু‌রো :
বেসরকারী সেচ্ছাসেবী সংস্থা যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক প্রতিবন্ধী মানুষদের নিয়ে কর্মরত জাতীয় সংগঠন সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ও সিবিএম এর সহযোগিতায় বাশখালী সাধনপুর ও খানখানাবাদ ইউনিয়নে বাস্তবায়িত এনহেন্সিং কমিউনিটি বেজড ইনক্লুসিভ ডেভলপমেন্ট ইন বাংলাদেশ (ইসিবিআইডি)-বি প্রকল্পের আয়োজনে ৩ এপ্রিল,২০২১ বিশ^অটিজম সচেতনতা দিবস’১১ উপলক্ষ্যে আলোচনা সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। “মহামারিত্তর বিশ্বে ঝুঁকি প্রশমনঃ কর্মক্ষেত্রে সুযোগ প্রসারণ ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উত্তর সাধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এর হল রুমে প্রতিবন্ধী মানুষ এর স্ব-সহায়ক দলের সদস্য, সিটিজেন ফোরামের সদস্য, এ্যাপেক্স বডির সদস্যগণ,স্কুলের শিক্ষক/শিক্ষীকাবৃন্দ ও স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপস্থিতিতে বিশ্ব  অটিজম সচেতনতা দিবস উদযাপন  উপলক্ষ্যে এক আলোচনা সভা আয়োজন করা হয় । উত্তর সাধনপুর স্কুলের প্রধান শিক্ষীকা আঁকি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  বক্তব্য রাখেন সাধনপুর ৭নং ওয়ার্ডের স্ব-সহায়ক দলের ক্যাশিয়ার মোছাঃ পারভীন আক্তার, ৬নং ওয়ার্ডের স্ব-সহায়ক দলের ক্যাশিয়ার লিপি দাশ, ৭নং ওয়ার্ডের স্ব-সহায়ক দলের সভাপতি শুক্লা দাশ এবং (ইসিবিআইডি)-বি প্রকল্পের  প্রোগ্রাম অফিসার মির্জা বদরুল ইসলাম বেগ ।
একই দিন এপ্রিল বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের কালাগাজী সাইক্লোন সেন্টারের পাশে সিটিজেন ফোরামের সদস্য গাজী জাফর উল্লাহ্ এর বাড়ির উঠানে বিশ্ব  অটিজম সচেতনতা দিবস উপলক্ষে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয় ।  উক্ত উঠান বৈঠকে উপস্থিত ছিলেন স্ব-সহায়ক দলের সদস্য, সিটিজেন ফোরামের সদস্য, এ্যাপেক্স বডির সদস্যগণ । এতে বক্তব্য রাখেন কমিউনিটি ক্লিনিকের সহ-সভাপতি গাজী সিরাজুল মোস্তফা ও সিপিপি সদস্য গাজী জাফর উল্লাহ এবং ইসিবিআইডি-বি প্রকল্পের সিবিআইডি ফ্যাসিলিটেটর মোস্তফা মোহাম্মদ কাইয়ুম । আলোচনা সবা ও উঠান বৈঠকে বিশ্ব অটিজম দিবস ২০২১ এর প্রতিপাদ্য ‘‘ মহামারিত্তর বিশ্বে  ঝুঁকি প্রশমনঃ কর্মক্ষেত্রে সুযোগ প্রসারণ ” বিষয়ে আলোচনা করা হয় । এবং অটিজম এর কারন ও এবং অটিজমে আক্রান্ত ব্যাক্তিদের বিকাশ ও বিভিন্ন প্রাপ্ত সেবা সম্পর্কে আলোচনা করা হয় ।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here