হাতির ছবি তুলতে গিয়ে প্রাণ গেল যুবকের

0

হাতির আক্রমণে মানুষের প্রাণ হারানোর ঘটনা নতুন নয়। কিন্তু ভারতের উত্তরবঙ্গে ৪০ বছর বয়সী সিদ্দিকুর যেভাবে হাতির পায়ের তলায় প্রাণ দিয়েছেন, তা অনেকটাই সেধে মৃত্যু বরণ করার মতো।

সঙ্গীদের বাধা উপেক্ষা করে গাড়ি থেকে নেমে এসে হাতির ছবি তোলার চেষ্টা করেন তিনি। জলপাইগুড়ি জেলার লতাগুড়ি এলাকায় বৃহস্পতিবার বিকেল ৫ টা নাগাদ ছবি তোলার সময় হাতির আক্রমণে ঘটনাস্থলেই প্রাণ যায় তার।

জলপাইগুড়ির একটি ব্যাংকে নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করতেন সিদ্দিকুর রহমান। কাজ শেষে বাড়ি ফেরার পথে তার হঠাৎ করেই গাড়ি থেকে নেমে রাস্তার পাশের হাতির ছবি তোলার সখ হয়েছিল।

সঙ্গীদের বারণ সত্ত্বেও ছবি তুলতে গেলে তার ওপর চড়াও হয় বন্য হাতিটি। ১৫ মিনিট ধরে হাতির আক্রমণে মারাত্মকভাবে আহত হয়ে প্রাণ হারান তিনি। পরে বন্য হাতিটি জঙ্গলের মধ্যে চলে যায়।

বন বিভাগের একজন কর্মকর্তা এনডিটিভিকে জানান, ওই এলাকায় বন্য হাতির উৎপাত নতুন নয়। প্রায় প্রত্যেক দিনই মহাসড়ক ধরে হাঁটাহাঁটি করে হাতি। হাতির পাশ দিয়ে গাড়ি চালিয়ে নিয়ে যাওয়র দুঃসাহস কেউ দেখায় না। কেউ বেপরোয়াভাবে গাড়ি নিয়ে যেতে লাগলেই মানুষের ওপর চড়াও হয় বন্য হাতি।

রাজ্যের বন বিভাগের হিসাবমতে, গত বছর হাতির আক্রমণে ৮৪ জন মানুষ মারা গেছে। তবে ট্রেনের ধাক্কায় বেশ কিছু হাতিও মারা গেছে।

সূত্র : এনডিটিভি


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here