চট্টগ্রাম বিভাগের ৪ জেলায় বিবাহ নিবন্ধন বিষয়ে ‘বিশেষ’ নির্দেশ

0

অনলাইন ডেস্ক,প্রেসবিডি২৪.কম :: চট্টগ্রাম বিভাগের ৪টি জেলার বিবাহ নিবন্ধন সম্পর্কিত বিষয়ে কাজিদের প্রতি বিশেষ নির্দেশ জারি করেছে সরকার ।

আজ বুধবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে জারিকৃত বিশেষ নির্দেশে বলা হয়েছে, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও চট্টগ্রাম জেলায় নর-নারীদের বিবাহের ক্ষেত্রে তারা বাংলাদেশি নাগরিক কিনা সে বিষয়ে নিশ্চিত হয়েই বিবাহের নিবন্ধন করতে হবে।

মিয়ানমার থেকে সম্প্রতি বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা নারীদের সঙ্গে বাংলাদেশিদের বিবাহের প্রবণতা বৃদ্ধি পাওয়ায় এবং কিছু অসাধু কাজী এ ধরনের বিবাহ রেজিস্ট্রারের কাজে জড়িত থাকায় সরকার উল্লেখিত ৪টি জেলার জন্য বিবাহ সম্পর্কিত এই বিশেষ নির্দেশ জারি করে।

আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারি সচিব জিএম নাজমুস শাহাদত সাক্ষরিত বিশেষ নির্দেশনায়, বিবাহের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিবাহ প্রার্থী নর-নারী বাংলাদেশি নাগরিক কিনা- তা নিশ্চিতের জন্য কাজিদের অবশ্যই বিবাহ প্রার্থী উভয়ের জাতীয় পরিচয় পত্র পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হয়ে বিবাহ নিবন্ধন কাজ করতে বলা হয়েছে। বিবাহ নিবন্ধনের ক্ষেত্রে কোনো ধরনের অবহেলা করা হলে সংশ্লিষ্ট কাজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও এতে জানানো হয়।– বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here