ফেসবুকে ‘পাসওয়ার্ড থাকছে না’

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক,,প্রেসবিডি :: অ্যাকাউন্ট লগ ইন এবং ভেরিফিকেশনের জন্য ফেসিয়াল রিকগনিশন নামের একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক।

শনিবার টেক ক্রাঞ্চের বরাতে এ সংবাদ দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।

ফেসবুক জানায়, যারা দ্রুত ও সহজে নিজের অ্যাকাউন্ট ভেরিফাই করতে চান তাদের জন্য নতুন একটি ফিচার নিয়ে কাজ করছি আমরা।

আপনি বর্তমানে যে ডিভাইসটি ব্যবহার করে ফেসবুক ব্যবহার করছেন শুধুমাত্র সেই ডিভাইসটিতেই প্রাথমিকভাবে এই সুযোগ পাওয়া যবে। ফেসবুক ব্যবহারকারীরা যেন নিজের পরিচয় নিশ্চিত করতে পারেন সেজন্যই আমাদের এ নতুন উদ্যোগ।

পাসওয়ার্ড ছাড়া ফেসবুকে লগ ইন ও ভেরিফাই করার এই পদ্ধতির জন্য একটি ভিডিও চ্যাট ডিভাইস নিয়ে কাজ করছেন তারা। তবে এটি নিয়ে ব্যবহারকারীদের মধ্যে ভীতির সঞ্চার হয়েছে এটা ভেবে যে, ডিভাইসটি ব্যবহার করে তাদের গোপন তথ্য নেওয়া হতে পারে। তবে নতুন এ সিস্টেমটি উন্মুক্ত করা হলেই উত্তর মিলবে এসব প্রশ্নের। আগামী মাসের মে মাসে নতুন এ ডিভাইসটির ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে বলে জানানো হয়েছে ফেসবুকের পক্ষ থেকে।

প্রসঙ্গত, ব্যবহারকারীরা যেন তাদের লক হয়ে যাওয়া অ্যাকাউন্টটি ফেরত পেতে পারেন সেজন্য এরই মধ্যে বেশ কয়েকটি পদ্ধতি নিয়ে কাজ করেছে প্রতিষ্ঠানটি। কিছু ক্ষেত্রে ফেসবুকে থাকা বন্ধুদের ছবি শনাক্তের মাধ্যমে অ্যাকাউন্ট উদ্ধার করতে পারতেন ব্যবহারকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here