৫ জানুয়ারিতে সমাবেশ করার অনুমতি পায়নি বিএনপি

0

প্রেসবিডি,ঢাকা:৫ জানুয়ারি উপলক্ষে বিএনপিকে উন্মুক্ত স্থানে সমাবেশ করার অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার বিকেলে বিএনপির একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী (এ্যানি)।

এছাড়া বিএনপি চাইলে শুক্রবার চার দেয়ালের মধ্যে যে কোনো ধরনের কর্মসূচি পালন করতে পারবে বলে জানায় ডিএমপি।

বিএনপি নেতা এ্যানী জানান, আমরা আজ দুপুর ১টায় ডিএমপিতে গিয়েছিলাম। কিন্তু আমাদের বিকাল ৩টায় সময় দেয়া হয়। তখন সংশ্লিষ্টদের সঙ্গে আমাদের দীর্ঘ বৈঠক হয়েছে। কিন্তু ডিএমপি থেকে আমাদের ৫ জানুয়ারি সমাবেশ করার অনুমতি দেয়নি।

এখন দলটি কী করবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীকাল শুক্রবার সকাল ১১টায় সংবাদ সম্মেলনে পরবর্তী কর্মসূচি জানানো হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বিএনপি ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে। এদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে দিনটি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে পালন করা হয়। এছাড়া এবারের ৫ জানুয়ারি উপলক্ষে বিএনপি সারা দেশে কর্মসূচি পালন করার কথা জানিয়েছে।

এর আগেও বিএনপির পক্ষ থেকে ৫ জানুয়ারি উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চাওয়া হলে ডিএমপি তাতে অনুমোদন দেয়নি। পরে ২০১৬ সালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here