বিএনপির আন্দোলনের ডাক আদালত অবমাননা: তথ্যমন্ত্রী

0

ঢাকা: খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি আদালতের রায়ের বিরুদ্ধে যদি রাজপথে নামে, তাহলে সেটা আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৪ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে মঞ্চের সাজসজ্জা পরিদর্শন করতে এসে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি আন্দোলন করবে কার বিরুদ্ধে, আদালতের বিরুদ্ধে? জামিন দেওয়ার এখতিয়ারতো আদালতের। জামিনের এখতিয়ারতো সরকারের না।

তিনি বলেন, বিএনপির বক্তব্যে এটাই প্রমাণিত হয়, তারা আইন মানে না, আদালত মানে না, দেশের বিচার মানে না। আদালতের রায়ের বিরুদ্ধে তারা যদি রাজপথে নামে সেটাতো আদালত অবমাননা হবে। সেক্ষেত্রে আদালত স্বপ্রণোদিত হয়ে কী পদক্ষেপ নেবে সেটাই দেখার বিষয়।

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সম্মেলন সব সময় শুধু আওয়ামী লীগের ক্ষেত্রেই নয়, দেশের রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সম্মেলনের মাধ্যমে নতুন রক্ত সঞ্চালিত হয়। নতুন নেতৃত্ব তৈরি হয়।

হাছান মাহমুদ বলেন, ১৯৬৬ সালে পূর্বপাকিস্তান আওয়ামী লীগের সম্মেলনের সংগীত ছিল ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ পরবর্তীতে এটা আমাদের জাতীয় সংগীত হয়েছে। আওয়ামী লীগের সম্মেলনে জাতিকে এগিয়ে নেওয়ার জন্য, সমাজ পরিবর্তনের জন্য দিকনির্দেশনা থাকে।

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশের অগ্রযাত্রাকে আরও বেগবান করার লক্ষ্যে, রাজনীতিকে পরিশুদ্ধ করার ক্ষেত্রে, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া রাজনীতিতে যে দুর্বৃত্তায়ন করেছিল, তা থেকে জাতিকে মুক্ত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন মাইলফলক হয়ে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here