দুস্থ অসহায় মানুষের পাশে বাংলাদেশ স্টুডেন্ট’স ইউনিয়ন ইন চায়না

0

বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন ইন চায়না(BSU-CHINA) পিএইচডি অধ্যয়নরত ছাএ/ছাএীদের এই সংগঠনটি দেশের দুস্থ কর্মহীন মানুষের জন্য কাজ করছে নিরলসভাবে। তাদের ফেসবুক ও উইচ্যাট গ্রুপের সদস্যদের মাধ্যমে নিজেরা পড়ার খরচ বাঁচিয়ে দেশের করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে আত্নমানবতার সেবা ব্রত নিয়ে।

২৩-২৫ এপ্রিল ৩ দিন দেশের বিভিন্ন স্হানে ৩ শতাধিক মানুষকে এান সহায়তা দিয়েছেন সংগঠনটি । তবে তাদের সহায়তা কার্যক্রম ছিলো অনেকটাই নীরবে।

চায়নাতে পিএইচডি অধ্যয়রত এ সব ছাএ,ছাএী তাদের স্কলারশীপের টাকা বাঁচিয়ে দেশের এই দূর্যোগকালীন সময়ে অসহায়দের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র চেষ্টাকে নিজেদের সামাজিক দায়বদ্ধতা বলে জানান চায়নাতে পিএইচডি অধ্যয়নরত শিক্ষার্থী শিরিন আকতার।

সংগঠনের প্রধান উদ্যোক্তা ও পরিচালক X’ianJiatong University ‘ র স্নাতকোত্তরের শিক্ষার্থী মাজহারুল খান মাজু বলেন, “চীনে অবস্থানরত সকল বাংলাদেশী শিক্ষার্থীদের একই প্লাটফর্মে এনে বিভিন্ন সময় একে অপরের সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এ সংগঠনটির ফেসবুকে ৮৯৫ জন ও উইচ্যাটের প্রায় ২৮শত সদস্য রয়েছে। স্বেচ্ছায় দানের মাধ্যমে ফান্ড গঠন করে নিজেদের মধ্যে। চট্টগ্রাম, বাগেরহাট, সাতক্ষীরা, ফরিদপুুর, মাগুরা, রাঙ্গামাটি, চাঁদপুর, ময়মনসিংহ, সাভার, বগুড়া,নেত্রকোনা, কুড়িগ্রাম অঞ্চলের গরীব মানুষের হাতে তুলে দিয়েছেন চাল, ডাল, আলু, তেল ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের প্যাকেট। এই কর্মসূচি এর মাধ্যমে ৩শ টি পরিবার মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ সম্পন্ন করা হয়েছে। ‘

দেশের প্রতি ভালোবাসা ও দায়বদ্ধতা থেকে এ কাজে নেমেছেন বলে জানান এই সংগঠনটির উদ্যোক্তারা। সার্বিক কার্যক্রমের আরো যুক্ত রয়েছেন আরিফ, কামাল, সেতু, মাহবুব, তৌহিদুল বারী, নাঈম , লিংকন, আজমি, রাসেল , সাব্বির, সেলিম, হাবিব ও সোহাগ।

তাদের চাওয়া সমাজের বিওবানরা নিঃস্বার্থভাবে যে যার অবস্থান থেকে যেন দেশের কর্মহীন -দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here