মীরসরাইয়ে ‘১৩ তম‘ করোনাভাইরাস ’পজিটিভ’ রোগী শনাক্ত

0

শফিক,প্রেসবিডি,মীরসরাই: চট্টগ্রামের মীরসরাই উপজেলায় ‘তেরো তম’ করোনাভাইরাস “পজিটিভ” রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যাক্তি বারইয়ারহাট পৌরসভা এলাকার, ১ নং ওয়ার্ডের বাসিন্দা। শনিবার (৩০ মে) রাত সাড়ে ১২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সর্বশেষ তথ্য অনুযায়ী বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, আক্রান্ত ব্যক্তি নিজে তার নমূনা চমেক হাসপাতালে দিয়ে আসে। সেখান থেকে আজ তার রিপোর্ট পজিটিভ আসে।

আরো জানা যায়, আক্রান্ত ব্যক্তি চট্টগ্রামের ব্যবসায়ী এবং একটি ট্রাভেল এজেন্সি’র মালিক। তার বয়স ৫২ বছর। কয়েকদিন যাবত অসুস্থ্যতা অনুভব করলে তিনি নিজে গত ২৭ মে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নমূনা দিয়ে আসে। পরবর্তীতে আজ ৩০ মে তার পরীক্ষাকৃত নমূনার রিপোর্ট “পজিটিভ” আসে। তিনি বর্তমানে সদরঘাট থানা এলাকায় নিজ বাসায় আছেন। এবং বর্তমানে তার শারীরিক অবস্থা সুস্থ্য আছে বলেও জানা যায়। তবে ভয়ের কিছু নেই। এই ধরনের রোগী পরিস্থিতির স্বীকার। নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চললে সুস্থ্য হয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ ডাক্তাররা। ভয় শুধু এই টুকুই তার সংস্পর্শে আসাদেরও সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকে। যদি বয়স্ক নারী অথবা পুরুষ আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসে তাহলে তাদের ঝুঁকির পরিমান বেড়ে যায় বলে জানিয়েছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া বিপিএম (বার) জানান, আমাদের কাছে বারইয়ারহাট পৌরসভা এলাকার ১ নং ওয়ার্ডের একজন করোনা “পজিটিভ” রোগীর তথ্য এসেছে। তবে তিনি চট্টগ্রামের ভাড়া বাসায় অবস্থান করছে বলে জেনেছি। আমরা আরো অধিকতর খবর নিচ্ছি।

উল্লেখ্য, এনিয়ে মীরসরাইয়ের বাসিন্দা ১৫ জনের দেহে করোনা ভাইরাস আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরমধ্যে দুই জন মৃত্যুবরণ করে। দুইজনই মীরসরাইয়ের বাহিরে- একজন ঢাকার কুর্মিটোলা হাসপাতালে অপরজন চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে মৃত্যুবরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here