২০২২ সালে ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ শেষ হবে: রেলপথ মন্ত্রী

0

প্রেসবিডি,চট্টগ্রাম: রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে সম্পন্ন হবে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম জংশন পর্যন্ত ডাবল রেললাইনের কাজ চলমান রয়েছে।

এছাড়া বিভিন্ন খাল-বিল, নদী- নালার ওপর নির্মিত ব্রিজ ও কালভার্টের নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। এই কাজগুলো সম্পন্ন হলেই ২০২২ সালের জুনের মধ্যে ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনে ট্রেন চলবে।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিজয় এক্সপ্রেসে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে কুমিল্লা রেল স্টেশনে রেলমন্ত্রী এসব কথা বলেন।

কুমিল্লা রেল স্টেশনের ফ্লাটফর্ম নির্মাণ ও ভবন সংস্কারের বিষয়ে মন্ত্রী আরও বলেন, ‘ডাবল রেললাইনের ফ্লাটফর্মের চেয়ে বর্তমান ফ্লাটফর্মটি নিচু হয়ে গেছে। সংস্কার করে সেটিকে সমান করা হবে।’

এদিকে, মন্ত্রী ট্রেন থেকে নেমে কুমিল্লা রেল স্টেশন এবং রেল লাইনের নির্মাণ কাজের খোঁজ-খবর নেন। সেখানে শ্রমিকলীগসহ রেল সংশ্লিষ্ট ব্যক্তিদের বিভিন্ন দাবি-দাওয়ার কথা শোনেন মন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা রেলের সহকারী প্রকৌশলী মো. মুরসালিন রহমান, স্টেশন মাস্টার মো. শফিকুর রহমান, রেল নিরাপত্তা এসআই মঞ্জুর রহমান, শ্রমিকলীগ সেক্রেটারি মইনুল ইসলাম ভূঁইয়া, রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইসমাইল হোসেন ও লিয়াকত আলী মজুমদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here