অবশেষে স্যামসাংয়ের ভাঁজ করা স্মার্টফোন উন্মোচন

0

অবশেষে ফোল্ড বা ভাঁজ করা যাবে এমন একটি স্মার্টফোন উন্মোচন করেছে বিশ্বের অন্যতম বৃহৎ মোবাইল হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকো শহরে এক জমকালো আয়োজনের মাধ্যমে তা উন্মুক্ত করা হয়।

জানা গেছে, মাসখানের মধ্যেই এর বাণিজ্যিক উৎপাদন শুরু করবে স্যামসাং। ফোনটির মূল আকর্ষণ এর ডিসপ্লে। যা ট্যাবের মতো বড় আকারের। আবার ভাঁজ করে সেটাকে স্মার্টফোনের মতোও পকেটে রাখাও যাবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ‘এটিকে আগামী পৃথিবীর স্মার্টফোন বলে’ মনে করা হচ্ছে।

ডিসপ্লে ৭.৩ ইঞ্চি যা দেখতে ট্যাবলেট আকৃতির। মোবাইলটি বন্ধ করার পরও ‘কাভার ডিসপ্লে’ দেখা যাবে, তাৎক্ষণিক জরুরি দরকার হলে তখন ফোল্ড করা ছাড়াই ব্যবহার করা যাবে।

স্যামসাং পাঁচ বছরের বেশি সময় ধরে বিষয়টি উন্মোচন করেনি, বলা হয়ে থাকে ‘হাওয়াই’ মোবাইলকে টেক্কা দেয়ার জন্য স্যামসাংয়ের এই নতুন হ্যান্ডসেট।

গত সপ্তাহে মোবাইল দুনিয়ায় পরিচিত ব্যান্ড রোয়োল ফ্লেক্সপাই তাদের ফ্লোডার ফোনটি উন্মোচন করেন যা স্যামসাং এবং হাওয়াই ফোনের চেয়ে এক ধাপ এগিয়ে ছিল।

তবে স্যামসাং তাদের ডিজাইন পাঁচ বছর আগেই করে থাকলেও ইভেন্টের আগ পর্যন্ত তা উন্মুক্ত করেনি, ধারণা করা হচ্ছে  রোয়াল ফ্লেক্সপাই  তাদের ফোল্ডার ফোনটি বাজারে ছেড়েছে এর আগেই।

এই নতুন ফোনটিতে একই সময় এক সাথেই তিনটি অ্যাপস চালানো যাবে, যা আগে কোন মোবাইল  নিয়ে আসেনি।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here