উপমন্ত্রীর মর্যাদা পেলেন সেলিনা হায়াৎ আইভী

0

অনলাইন ডেস্ক,প্রেসবিডি২৪.কম :: নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা দিয়েছে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মঙ্গলবার এ মর্যাদা নির্ধারণ করে আদেশ জারি করা হয়েছে। আগের মেয়াদেও নারায়ণগঞ্জের মেয়র থাকার সময় উপমন্ত্রীর মর্যাদা পেয়েছিলেন আইভী।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে বলা হয়েছে, ‘সরকার এ মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী উপমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।’

গত বছরের ২২ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আইভী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সাখাওয়াত হোসেন খানকে হারিয়ে জয়লাভ করেন। দেশে বর্তমানে ১১টি সিটি কর্পোরেশন রয়েছে। বিভিন্ন সময়ে অন্য সিটি কর্পোরেশনগুলোর নির্বাচনে বেশির ভাগই বিএনপি সমর্থিত মেয়ররা নির্বাচিত হন। এ মেয়রদের বেশির ভাগের বিরুদ্ধেই মামলা রয়েছে, কেউ কেউ জেল খাটছেন। তাদের কোনো পদমর্যাদা নির্ধারণ করা হয়নি।

আওয়ামী লীগের সমর্থন নিয়ে জয়ী ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও দক্ষিণের সাঈদ খোকনকে গত বছরের ২১ জুন মন্ত্রীর পদমর্যাদা দিয়েছে সরকার। ওইদিন নারায়ণগঞ্জের মেয়র আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়। ওই বছরের ২৯ জুন রংপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে আদেশ জারি করা হয়েছিল।

সিটি কর্পোরেশন আইনে মেয়রদের পদমর্যাদা নির্ধারণ বিষয়ে কিছু বলা নেই। তাই সরকার নিজেদের মতো করে পদমর্যাদা নির্ধারণ করে নেয়। বিএনপি আমলেও ঢাকা সিটি ক্রপোরেশনের (অভিভক্ত) মেয়রকে মন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়েছিল।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here