কবিতা আর গানে গানে সম্পন্ন হলো ‘শ্রাবণ সন্ধ্যায় পদাবলির কবিতাপাঠ ও প্রকাশনা উৎসব’

0

চট্টগ্রাম ব্যুরো ::

চট্টগ্রাম কবিতা পরিষদের উদ্যোগে ‘শ্রাবণ সন্ধ্যায় পদাবলির কবিতাপাঠ এবং কবি ও নাট্যকার এইচ এম মহিউদ্দীন চৌধুরী রচিত ‘পায়রার দু’পা ধরে কাঁদে দু নয়ন’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব’ ১১ আগস্ট বিকেলে চট্টগ্রাম একাডেমির ফয়েজ নুরনাহার মিলনায়তনে অনুষ্ঠিত হয়। চবির সিনেট সদস্য ও কালধারা সাহিত্য পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপুর সভাপতিত্বে চট্টগ্রাম কবিতা পরিষদের তথ্য ও প্রচার সম্পাদক কবি ও প্রাবন্ধিক আকাশ ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবির পালি বিভাগের সভাপতি বিশিষ্ট লেখক ও গবেষক ড. জিনোবদি ভিক্ষু। ‘শ্রাবণ সন্ধ্যার কবিতাপাঠ ও প্রকাশনা উৎসব’ উদ্বোধন করেন চট্টগ্রাম কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি সাইমন নজরুল। ‘পায়রার দু পা কাঁদে দু নয়ন’ কাব্যগ্রন্থের বই আলোচনা করেন কবি ও গবেষক এবিএম ফয়েজ উল্যাহ এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধুনিক ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মেহরাব রহমান, কবি ও গবেষক প্রফেসর ডা. মো. আনিসুর রহমান ফরাজী, জেলা শিল্পকলা একাডেমি পরিচালনা পরিষদের যুগ্ম সম্পাদক হাসান জাহাঙ্গীর, বীজন নাট গোষ্ঠীর দল প্রধান ও তরুণ নির্মাতা মোশারফ ভুইঁয়া পলাশ । উপস্থিত ছিলেন, কবি ও প্রাবন্ধিক মো. বেলাল উদ্দিন, মানারাত রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাসনা বেগম, কবি ও সাংবাদিক কামাল হোসেন, সাংবাদিক ইলিয়াছ ইমরুল, ইলিয়াছ ইমরুল সহ প্রমুখ।
‘শ্রাবণ সন্ধ্যায় পদাবলির কবিতাপাঠ’ পর্বে কবিতাপাঠ করেন, কবি ও শিশুসাহিত্যিক রমজান আলী মামুন, কবি ও প্রাবন্ধিক সাঈদুল আরেফীন, কবি ও গল্পকার ফারজানা রহমান সীমু, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের আবৃত্তি শিল্পী ফারুক হোসেন, আবৃত্তি শিল্পী আশিক আরেফিন, কবি ও আবৃত্তি শিল্পী সোমা মুৎসুদ্দী, প্রদ্যোত কুমার বড়–য়া ও নুর নাহার নীপা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন মো. সাইফ ও রণজিৎ।
‘শ্রাবণ সন্ধ্যায় পদাবলির কবিতাপাঠ ও প্রকাশণা উৎসব’র সার্বিক সহযোগিতায় ছিলেন ‘অক্ষরবৃত্ত প্রকাশন’। ‘পায়রার দু পা ধরে কাঁদে দু নয়ন’ কাব্যগ্রন্থটি প্রকাশিত হয় ঢাকার গ্রন্থরাজ্য প্রকাশনি থেকে।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here