জোরারগঞ্জ থানায় ১০ রোহিঙ্গা আটক

0

শফিক,প্রেসবিডি,মীরসরাই:

চট্টগ্রামের মীরসরাই উপজেলার  বঙ্গবন্ধু শিল্পনগর এলাকা থেকে ৩ দালাল সহ ১০ রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। তারা নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে দালালের মাধ্যমে সাগর পথে মালেশিয়া যাওয়ার জন্য পালিয়ে এসেছিলো।

রবিবার (৩০ মে) দিবাগত মধ্যরাতে তাদের উপজেলার ইছাখালী এলাকা থেকে আটক করে। রোহিঙ্গাদের পালাতে সাহায্য করা দালালচক্রের তিন সদস্যকেও আটক করা হয়।

পুলিশ জানায়, গত ২৯ মে দিবাগত রাতে ভাসানচর আশ্রায়ন প্রকল্প থেকে দালালদের সাহায্য নিয়ে ইঞ্জিনচালিত বোটে সাগর পার হয়ে ৩ শিশুসহ ১০ রোহিঙ্গা নারী-পুরুষ মীরসরাইয়ের ইছাখালী এসে অবস্থান নেয়। এসময় খবর পেয়ে দালালচক্রের ৩ সদস্যসহ রোহিঙ্গাদের আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

আটক হওয়া দালাল চক্রের সদস্যরা হলো, নোয়াখালীর সুবর্ণচরের বেলাল হোসেন (২৮), একই এলাকার মো. জুয়েল (২০) ও সন্দীপ উপজেলার দিদারুল আলম (২১)।

আটক রোহিঙ্গারা হলো- নূরজাহান বেগম (২০), রেহানা আক্তার (১৯), আছিয়া বেগম (১৮), নূর খাইয়াছ (২৫), মিনারা বেগম (২০), মনিয়া বেগম (২০), কহিনা আক্তার (৩২), জিসান (১০), জান্নাতুল নাঈমা (৮) ও জেসমিন আক্তার (১২)।

মীরসরাইয়ের জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন চৌধুরী প্রেসবিডিকে জানান, এসব রোহিঙ্গা দালাল চক্রের সাহায্যে সাগর পার হয়ে জোরারগঞ্জের ইছাখালী ইউনিয়ন এলাকায় আসলে খবর পেয়ে তাদের আটক করা হয়। দালাল চক্রের বিরুদ্ধে মানব পাচার আইনে ও রোহিঙ্গাদের বিরুদ্ধে বৈদেশিক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গতকাল (রবিবার) ভাসানচর থেকে পালানোর সময় চট্টগ্রামের সন্দ্বীপ থেকে ১৪ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয় জনগণ।

এ নিয়ে গত দেড় মাসে পাঁচ দফায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা মোট ৩৯ জন রোহিঙ্গাকে সাধারণ জনগণের সহযোগিতায় আটক করে পুলিশ।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here