মনোনয়ন ফরম কেনার পর জানলেন তিনি মৃত!

0

প্রেসবিডি,মীরসরাই: আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য মীরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন অর্জুন চন্দ্র দাশ।

তিনি ওই ওয়ার্ডের ধুম গ্রামের মৃত সুধীর চন্দ্র দাশের ছেলে। মনোনয়ন ফরম সংগ্রহের পর নির্বাচনী এলাকার ভোটার তালিকার কপি (সিডি) সংগ্রহ করে দেখেন সেখানে তিনি মৃত। এটি দেখে তিনি হতবাক হয়ে যান। এই বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবরে লিখিত অভিযোগ করেছেন অর্জুন।

জানা গেছে, অর্জুন চন্দ্র দাশ গত ১০ অক্টোবর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৩ অক্টোবর সংগৃহীত ভোটার তালিকার সিডিতে নিজের নাম না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইনকে অবহিত করেন।

এরপর তিনি (ফারুক হোছাইন) অনলাইনে খোঁজ নিয়ে দেখেন, ২০১২ সালের ২৫ মার্চ অর্জুন মারা মারা গেছেন বলে ভোটার তালিকায় উল্লেখ রয়েছে। ধুম ইউনিয়নের ধুম গ্রামের (৯ নং ওয়ার্ডের অংশ) তালিকায় ৩৩৫ নং সিরিয়াল কর্তন করা হয়েছে লেখা আছে।

অর্জুন চন্দ্র দাশ বলেন, আমার জাতীয় পরিচয়পত্র (নং ১৯৭৭১৫১৫৩২২০০০০০১), পাসপোর্ট (বি কিউ ০৪৩৮২৬১), ওয়ারিশ সনদ, চারিত্রিক সনদ, ব্যবসায়িক ট্রেড লাইসেন্স, স্থানীয় চেয়ারম্যান কতৃক প্রত্যয়নপত্র, ট্যাক্স আদায়ের রশিদ ও ব্যাংক একাউন্টে জীবিত লেখা রয়েছে। আমি পারিবারিক ও সামাজিক সব ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছি। শুধু তাই নয় ২০১৭-২০১৮ সালে চিকিৎসার জন্য ভিসা নিয়ে ভারতে আসা-যাওয়া করেছি। অথচ ভোটার তালিকায় ২০১২ সালের ২৫ মার্চ আমি মারা গেছি উল্লেখ করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভোটার তালিকায় নাম না থাকায় আমি নির্বাচন করতে পারবো না। আমি জনগণের সেবা করতে চাই, আমি নির্বাচন করতে চাই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন বলেন, ভোটার তালিকায় অর্জুন চন্দ্র দাশের নাম মৃত অন্তর্ভুক্ত হওয়ার বিষয়টি সমাধানের জন্য নির্বাচন কমিশনে তথ্য পাঠিয়েছি। সেখান থেকে যদি অনুমতি দেয় তাহলে তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। অন্যথায় মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here