রিয়াদে সিলেট জালালাবাদ এসোসিয়েশন রিয়াদ শাখার অভিষেক ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত

0

মোঃ রুস্তম খাঁন, রিয়াদ সৌদি আরব প্রতিনিধি:রিয়াদে সিলেটের সামাজিক প্রবাসী সংগঠন সৌদি আরব জালালাবাদ এসোসিয়েশন রিয়াদ শাখার অভিষেক ও ঈদ পূনর্মিলনী গত শুক্রবার রাতে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। জালালাবাদ এসোসিয়েশন রিয়াদ শাখার নবানির্বাচিত সভাপতি বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজ সেবক কাপ্তান হোসেনের সভাপতিত্বে নবনির্বাচিত সেক্রেটারী নূরুজ্জামান সুমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরব বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মান্যবর গোলাম মসিহ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিয়াদ দূতাবাসের উপ মিশন প্রধান ডঃ নজরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. রেজাউল করিম মিলন,বিশিষ্ট্য ব্যবসায়ী আ ক ম রফিকুল ইসলাম, রাজনীতিবিদ মোঃ আব্দুস সালাম,গোলাম মহিউদ্দীন, এম আর মাহবুব, আঃ জলিল রাজা, সাংবাদিক আবুল বশির, সিলেট বিভাগ প্রবাসী পরিষদের ভার-প্রাপ্ত সভাপতি ইব্রাহীম আলী,নাজিম উদ্দীন, ঢাকা প্রবাসী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক গাজী সাঈদ, জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্ঠা প্রকৌশলী রুকন ইবনে ফয়েজী, আব্বাস উদ্দীন,তাজম্মুল ইসলাম চৌধুরী,মাহতাব উদ্দীন সহ প্রমূখ। প্রধান অতিথি রাষ্ট্রদূত গোলাম মসিহ বক্তব্যে জানান, সৌদি আরবের সাথে আমাদের সম্পর্ক এখন অনেক ভালো। এধারা অব্যহত থাকলে আগামীতে অনেক সুযোগ সুবিদা পাওয়া যাবে।

উপস্থিত সকলকে সৌদির আইন কানুন মেনে চলার আহ্বান জানান। সংগঠনের সভাপতি কাপ্তান হোসেন মান্যবর রাষ্ট্রদূতকে ফুল দিয়ে অনুষ্ঠানে স্বাগত জানান। সুচনা বক্তব্যে অনুষ্ঠানে আগত অতিথিদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বক্তব্যে তিনি বলেন, সিলেটের ঐতিহ্যবাহী সমাজ কল্যান সংস্থা জালালাবাদ এসোসিয়েশন পৃথিবীর বিভিন্ন দেশে একটি সুপরিচিত অরাজনৈতিক সমাজ কল্যান মূলক সংগঠন। তারই ধারাবাহিকতায় আমরা ১৯৮৯ সালে রিয়াদ এ সংগঠনের যাত্রা শুরু হয়।

বিগত ত্রিশ বছর ধরে আমরা সুনামের সহিত বিভিন্ন সমাজ কল্যান মুলক কাজ পরিচালনা করে আসছি এবং এ ধারা ভবিষ্যতেও অব্যহত থাকবে। অনুষ্ঠানে বিদায়ী সভাপতি ও উপদেষ্টা আব্দুর রহমান চৌধুরী সংগঠনের বিগত দিনের কার্যক্রম তুলে ধরে বক্তব্য করেন। জালালাবাদ এ্সোসিয়েশনের (২০১৯-২০২০) ৩০ সদস্য-বিশিষ্ট কমিটির উপদেষ্টা, কার্যকরি পরিষদ এবং নির্বাহী সদস্যদের পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানে শেষে বাহারী আয়োজনে বাঙ্গালী আতিথিয়তায় নৈশ্য ভোজের আয়োজন করা হয় এবং প্রবাসী শিল্পীদের অংশ গ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here