সড়কে চাঁদাবাজি বন্ধে কুমিল্লা হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা

0

প্রেসবিডি,ঢাকা: সড়ক-মহাসড়কে চাঁদাবাজি বন্ধে ব্যাপক তৎপরতা চালাচ্ছে হাইওয়ে পুলিশ। করোনায় বিপর্যস্ত জনসাধারণকে স্বাস্থ্যবিধি অনুসারে যাতায়াত এবং পণ্যবাহী যানবাহন নির্বিঘ্নে চলাচলের লক্ষ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছেন হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার নজরুল ইসলাম।

সড়ক-মহাসড়কে জিপির নামে চাঁদা বন্ধ, স্বাস্থ্যবিধি অনুসারে গণপরিবহন চলাচল, পণ্যবাহী যানবাহনগুলোর নির্বিঘ্নে চলাচল, মালিক এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনাসহ নানামুখী পদক্ষেপ নিয়েছেন তিনি। হাইওয়ে পুলিশের এমন পদক্ষেপের কারণে ন্যায্য ভাড়া পরিশোধ করে স্বাস্থ্যবিধি অনুসারে চলাচল করতে পেরে খুশি এ অঞ্চলের যাত্রীরা।

জানা গেছে, করোনার প্রাদুর্ভাব বন্ধে সরকার দুই মাসেরও বেশি সময় গণপরিবহন চলাচল বন্ধ রাখে। বিপর্যস্ত ওইসব মুহূর্তে করোনার বিস্তার রোধে বেশকিছু প্রশংসনীয় কার্যক্রম পরিচালনা করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের পুলিশসহ সব কর্মকর্তা এবং পুলিশ সদস্যরা। জরুরি পণ্যবাহী যানবাহনে চালকদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ চালকদের মাঝে স্বাস্থ্য সচেতন কার্যক্রম পরিচালনা করা হয়।

গণপরিবহনে স্বাস্থ্যবিধির অজুহাতে ভাড়া বৃদ্ধির ফলে জনসাধারণের মাঝে কিছুটা অসন্তোষ দেখা দেয়। করোনায় বিপর্যস্ত এ জনসাধারণকে অতিরিক্ত ভাড়ার কবল থেকে রক্ষা করতে হাইওয়ের পুলিশ সুপার নজরুল ইসলাম মাঠে নেমে পড়েন। এ অঞ্চলের হাইওয়ে পুলিশের সব ইউনিট প্রধানদের নিয়ে আলোচনা করে মালিক ও শ্রমিক সংগঠনগুলোর সঙ্গে আলোচনা সাপেক্ষে সড়ক মহাসড়কে চাঁদা আদায় বন্ধ করে দেন।

এদিকে মহাসড়কে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের প্রতিটি থানা এবং ফাঁড়ি এলাকায় তল্লাশি অব্যাহত রাখা হয়েছে। এসব তল্লাশি কার্যক্রম নিজেই মনিটরিং করছেন পুলিশ সুপার। অপরদিকে হাইওয়ে পুলিশের কোনো সদস্য যদি চাঁদাবাজ চক্রের সঙ্গে জড়িত হয় তাহলে কঠোর পদক্ষেপ গ্রহণের হুঁশিয়ারিও দেন তিনি।

কুমিল্লা উত্তর জেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলামের মানবিক নির্দেশ এবং পরামর্শ অনুসারে আমরা পরিবহন থেকে জিপি আদায় বন্ধ রেখেছি, করোনার এ বিপর্যস্ত মুহূর্তে আমরা চাঁদা আদায় করব না।

পুলিশ সুপার নজরুল ইসলাম বলেন, মহাসড়কে চাঁদাবাজি বন্ধে এবং যাত্রী সাধারণের ভোগান্তি লাগবে অধিকাংশ সময় আমি নিজেই সড়কে অবস্থান করছি, মালিক শ্রমিক সংগঠনগুলো সড়ক মহাসড়কে কোনো প্রকার চাঁদা আদায় করবে না বলে আমাকে আশ্বস্ত করেছে। মিডিয়া কর্মী এবং জনসাধারণের কাছে আমার বিনীত অনুরোধ থাকবে অবৈধ চাঁদা আদায়ের সঙ্গে যদি আমার কোনো পুলিশ সদস্যেরও সংশ্লিষ্টতা থাকে তাহলে সংশ্লিষ্ট ইউনিট প্রধানকে অবগত করবেন। আমরা সংশ্লিষ্ট সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করব।


Warning: A non-numeric value encountered in /home/presvdfgsbd24/public_html/bangla/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here